মেনু নির্বাচন করুন
পাতা

মাসিক সভাসমূহ

দ্য ২৮/০৬/২০১০ ইং তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ইউনিয়ন সমন্বয় কমিটির (ইউসিসিএম) সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল লতিফ। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’

সভার আলোচ্য বিষয় সমূহ:

১। কোরআন তেলওয়াত।

২। পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পঠন ও অনুমোদনকরন।

৩। দপ্তর ভিত্তিক অগ্রগতি উপস্থাপনা

৪। বিবিধ

১নং আলোচ্য সূচী:বিগত সভার বিবরনী পঠন ও অনুমোদনকরনঃ

পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য সূচী :  দপ্তর ভিত্তিক অগ্রগতি উপস্থাপনা।

·        কৃষি বিভাগঃ

 উপ-সহকারী কৃষি কর্মকর্তা জনাব মোঃ জহুরুল ইসলাম সাহেব সভাকে জানান যে, ১৩৬৬ জন কৃষকের  কার্ড তৈরী করা হয়েছে এবং তারা টাকা ব্যাংক থেকে টাকা উত্তোলন করেছেন।

·        সমাজ সেবা বিভাগঃ

ইউনিয়ন সমাজ কর্মী জনাব মোঃ আমিনুল ইসলাম সাহেব সভাকে জানান ,অত্র ইউনিয়নে বয়স্ক ভাতা ভোগীর সংখ্যা ৪৯৭ জন,প্রতিবন্ধী ভাতা ভোগীর সংখ্যাঃ ৫৯ জন,বিধবা ভাতা ভোগীর সংখ্যাঃ মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে তথ্য সংগ্রহ করে আগামী সভায় ইহার সংখ্যা জানান হবে।

·        পশু সম্পদ বিভাগঃ

 পশু সম্পদ বিভাগের প্রতিনিধি জনাব মোঃ আমিনুল ইসলাম সাহেব সভাকে জানান যে, অত্র ইউনিয়নে ২০০৫ সাল হতে কৃত্রিম প্রজনন শুরু হয়। তিনি বলেন যে, দেশীয় প্রজননের চেয়ে কৃত্রিম প্রজনন করাই ভাল, কারন  এতে যে বাছুর উৎপাদন হয় উক্ত বাছুর ১২ থেকে ১৪ কেজি দুধ বেশী দেয় এবং ইহা ঝুঁকি মুক্ত। কৃত্রিম প্রজনন করার পর ২০ দিনের মধ্যে যদি এর কাজ না হয় তাহলে পুনরায় ফ্রি করে দেয়া হয়। তিনি প্রজননের জন্য ফ্রি ভ্যাকসিনের ব্যবস্থা করা, ভ্যাকসিন সংরক্ষনের জন্য ফ্রিজের ব্যবস্থা করার অনুরোধ জানান।

সভাপতি সাহেব কৃত্রিম প্রজননের প্রসার ঘটানোর জন্য লিফলেট ও মাইকিং করার নির্দেশ দেন।

·        ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাঃ

জনাব মোঃ আমিনুল ইসলাম  সম্পাদক, কেন্দ্রীয় পাঠাগার বলেন যে, ইউনিয়ন স্বাস্থ্য কমপে­ক্সের রোগীদের মধ্যে ঔষধ বিতরনে স্বচ্ছতা এবং অন্যান্য প্রতিষ্ঠানের  জবাব দিহিতা নিশ্চিত করা প্রয়োজন।

          ইউনিয়ন স্বাস্থ্য কমপে­ক্স এর উপ-সহকারী মেডিক্যাল অফিসার সভায় উপস্থিত না থাকায়  সভাপতি সাহেব এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দে শ দেন।


Share with :

Facebook Twitter