মেনু নির্বাচন করুন
পাতা

মাসিক সভার সিদ্ধান্তসমূহ

তারিখঃ ১০/০৮/২০১১ ইং                                                            সময়ঃ সকাল ১১.০০ মি:।

          অদ্য ১০/০৮/২০১১ ইং তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ক ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 ১নং আলোচ্য সূচী: পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য বিষয়ঃ প্যানেল পরিষদ নির্বাচন প্রসংগে আলোচনা।

            সভার শুরুতে ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদের সচিব জনাব মোঃ রেজাউর রহমান নব নির্বাচিত পরিষদের সকল সদস্যকে স্বাগত জানান এবং বাংলাদেশ গেজেট অক্টোবর ১৫,২০০৯ স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর গুরত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে সভায় বিসত্মারিত আলোচনা করেন এবং সভাকে অবহিত করেন যে, স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৩৩ নং ধারা মোতাবেক ১ম সভার ৩০ কার্যদিবসের মধ্যে অগ্রাধিকারক্রমে ৩ সদস্য বিশিষ্ট একটি চেয়ারম্যানের প্যানেল সদস্য গন তাদের মধ্য হতে নির্বাচন করবেন তবে শর্ত থাকে যে, তিন জন চেয়ারম্যান প্যানেলের মধ্যে কম পক্ষে ১ জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য গনের মধ্য হতে নির্বাচিত হবেন। অনুপস্থিতি অসুস্থতাহেতু বা অন্য যে কোন কারনে চেয়ারম্যান দায়িত্ব পালনে অসমর্থ হলে তিনি পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যমত্ম চেয়ারম্যানের প্যানেল হতে অগ্রাধিকারক্রমে একজন সদস্য চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। পদত্যাগ, অপসারন, মৃত্যুজনিত অথবা অন্য যে কোন কারনে চেয়ারম্যানের পদ শূন্য হলে নির্বাচিত নতুন চেয়ারম্যান কার্যভার গ্রহন না করা পর্যমত্ম চেয়ারম্যানের প্যানেল হতে অগ্রাধিকারক্রমে একজন সদস্য চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। উক্ত আইন অনুযায়ী চেয়ারম্যান ও সদস্যদের প্রত্যক্ষ ভোটে ৩ সদস্য বিশিষ্ট একটি চেয়ারম্যানের প্যানেল নির্বাচন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্বসস্মতিক্রমে গোপন ব্যালটের মাধ্যমে অদ্য ১০/০৮/২০১১ইং তারিখ দুপুর ২.০০ ঘটিকা হতে ৩.০০ ঘটিকা পর্যমত্ম পৃথক পৃথক যথাক্রমে দুটি পুরুষ ও মহিলা ব্যালটের মাধ্যমে পুরুষ ব্যালটে দুটি ভোট ও মহিলা ব্যালটে ১টি ভোট দেয়ার জন্য সদস্য গনকে অনুরোধ করা হলো। এবং যারা প্যানেল চেয়ারম্যান পদপ্রার্থী হবেন তাদেরকে প্রতীক নির্বাচন সহ সচিব সাহেবের নিকট পদপ্রার্থী তালিকায় নাম লিখানোর জন্য অনুরোধ করা হলো।

            অদ্য ১০/০৮/২০১১ইং তারিখ দুপুর ২.০০ ঘটিকা হতে ৩.০০ ঘটিকা পর্যমত্ম সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে চেয়ারম্যান সহ সকল সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । এবং সর্ব সম্মতিক্রমে ১ম প্যানেল চেয়ারম্যান হিসেবে মোরগ প্রতীক নিয়ে (৭+১)=৮ (দুই জন প্রার্থী সমান ভোট পাওয়ায় চেয়ারম্যানের কাষ্টিং)ভোটে মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য ওয়ার্ড নং ৬ নির্বাচিত হন ও ২য় প্যানেল চেয়ারম্যান হিসেবে ৭ ভোটে প্রজাপতি প্রতীক নিয়ে মোঃ রহমত আলী ইউপি সদস্য ৭নং ওয়ার্ড নির্বাচিত হন।এবং মহিলা প্যানেল চেয়ারম্যান হিসেবে মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য( সংরক্ষিত মহিলা আসন ১,২ও ৩ নং ও


Share with :

Facebook Twitter